Home প্রিয় চট্টগ্রাম জোরপূর্বক বন্ধ করে দেয়া হল পশ্চিম ধলই দূর্গা মন্দিরের নির্মান কাজঃ ভূমি...

জোরপূর্বক বন্ধ করে দেয়া হল পশ্চিম ধলই দূর্গা মন্দিরের নির্মান কাজঃ ভূমি দস্যুর থাবা

SHARE

পশ্চিম ধলই সার্বজনীন দূর্গা মন্দির চট্টগ্রামের হাটহাজারী থানাধীন কাটিরহাটে অবস্থিত একটি মন্দির।মন্দিরের উন্নয়ন কাজ জোরপূর্বক সন্ত্রাসী বাহিনী দিয়ে বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

সাধারনত বিভিন্ন পূজা এই মন্দিরে উদযাপিত হয়। যেমন রাস মহোৎসব, দূর্গা পূজা, স্বরস্বতী পূজা।

কয়েক বছর আগে থেকেই স্থানীয় তরুন ও প্রবীনেরাও জোর চেষ্টা চালাচ্ছিলেন যাতে পূর্নাংগ কমপ্লেক্স করে সার্বক্ষনিক পূজা ও এলাকার সনাতন ধর্মালম্বীদের মিলনের একটা স্থানে উক্ত মন্দিরকে পরিনত করা যায়।

গত কয়েক সপ্তাহ আগে অনেক চেষ্টার পর মন্দির কমপ্লেক্স কাজ শুরু হয়। কিন্তু এর মধ্যেই বাধা হয়ে দাঁড়ায় স্থানীয় ভূমি দস্যু অলি মিয়া(বজল আহমেদ) । সে এই মন্দির সংলগ্ন পুকুরে কিছু জায়গা কিনেছিল। কিন্তু ক্রয়কৃত সম্পত্তির অধিক দখল থাকার পরও জোরপূর্বক দলবল নিয়ে আজ সকালে পশ্চিম ধলই দূর্গাবাড়ির মন্দিরের নিমার্ন কাজ বন্ধ করে দেয়।

স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানকে কয়েকবার জানানো সত্ত্বেও কোন সমাধান পাওয়া যাইনি বলে অভিযোগ।

অনেকেই অভিযোগের সুরে বলেন, নির্বাচিত জনপ্রিতিনিধিরা যদি এমনতর আচরণ করেন, তাহলে হিন্দুরা সুবিচারের আশায় কার কাছে যাবেন।

ইতিমধ্যে হাটহাজারী থানাকে বিষয়টি জানানো হয়েছে। মন্দির কতৃপক্ষ জানান, পুলিশের উপস্থিতিতেই ভূমিদস্যু অলি মিয়া মন্দিরের সদস্য বাবলু দাশকে মেরে ফেলার হুমকি দেন।। তিনি প্রায়শ কয়েকজন হিন্দু ছেলেকে মেরে ফেলে ্দিলে কেউ কিছু করতে পারবেনা বলে দম্ভোক্তি করেন বলে স্থানীয় হিন্দুদের সাথে কথা বলে জানা গেছে।

স্থানীয় হিন্দুরা স্থানীয় ইউনিয়ন পরিষদের নির্লিপ্ততায় হতাশ ও আতংকগস্থ হয়ে পরেছে।

মন্দির কতৃপক্ষ যথাযথ কতৃপক্ষ দৃষ্টি আকর্ষন করেছেন।