Home প্রিয় চট্টগ্রাম ঐতিহ্যবাহী ‘বিজয় র‌্যালি’ বাতিল, চট্টগ্রামে তিনদিনের শোক

ঐতিহ্যবাহী ‘বিজয় র‌্যালি’ বাতিল, চট্টগ্রামে তিনদিনের শোক

SHARE

চট্টগ্রামের ঐতিহ্যবাহী ‘বিজয় র‌্যালি’ বাতিল করেছে মুক্তিযুদ্ধের বিজয়মেলা পরিষদ। প্রধান উদ্যোক্তা এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে শুক্রবার র‌্যালি উপ-কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী।

শনিবার বিজয় দিবসে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামসংলগ্ন বিজয় শিখা চত্বর থেকে ঐতিহ্যবাহী এ র‌্যালি শুরু হওয়ার কথা ছিল।

২৯ তম বারের মতো শুরু হওয়া এ মুক্তিযুদ্ধের বিজয় মেলার বিজয় র‌্যালি প্রতিবছর বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আয়োজন হতো। এর নেতৃত্বে থাকতেন বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মহিউদ্দিন।

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামে তিনদিনের শোক

চট্টল বীর সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামে তিন দিনের শোক পালন করবে মহানগর আওয়ামী লীগ।শুক্রবার (১৬ ডিসেম্বর) রাতে দলের জরুরি সভায় সদ্যপ্রয়াত মহানগর আওয়ামী লীগের সভাপতির মৃত্যুতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর নগরীর চশমা হিলের বাসায় অনুষ্ঠিত এ জরুরি সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। এ সময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ শীর্ষ পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, রোববার, সোমবার ও মঙ্গলবার (১৭, ১৮ ও ১৯) নগরীর ককোতয়ালি থানার দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন করা হবে।

মহানগর কমিটির আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী জানান, প্রয়াত নেতার মৃত্যুতে চট্টগ্রামে তিনদিনের শোক কর্মসূচি পালন করা হবে। কর্মসূচি চলাকালে কালোব্যাজ ধারণের সিদ্ধান্তও নেওয়া হয়েছে।আগামী রোববার নগরীর মুসাফির খানা মসজিদে মহানগর কমিটির উদ্যোগে কোরআন খতমেরও আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার দিনগত রাতে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এবিএম মহিউদ্দিন চৌধুরী।