Home আজকের চট্টগ্রাম স্পেশাল এবার ময়মনসিংহে জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলীর নেতৃত্বে কয়েকশ বছরের পুরানো মন্দির গুড়িয়ে...

এবার ময়মনসিংহে জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলীর নেতৃত্বে কয়েকশ বছরের পুরানো মন্দির গুড়িয়ে দেয়ার অভিযোগ

SHARE

ময়মনসিংহ শহরের পাটগুদাম ব্রীজ এলাকায় কয়েকশ বছরের পুরানো রাজা বিজয় সিংহ দূরদূরিয়া শিব ও দূর্গা মন্দির জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী, ম্যাজিস্ট্রেট এবং অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতিতে ভেঙ্গে ফেলার অভিযোগ উঠেছে।

স্থানীয় প্রতক্ষ্যদর্শীরা জানান, কর্মকর্তারা এসে মন্দিরের স্থাপনা সব বুলডোজার দিয়ে ভেঙ্গে ফেলেন। প্রতিমাটিকে বাইরে ফেলে রাখা হয়। এমনকি পুরোহিতের থাকার ঘরও ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে। উল্লেখ্য, এই জায়গাটি জেলা পরিষদের নয়, বরং সম্পূর্ণ দেবোত্তর সম্পত্তি, এছাড়াও জেলা পরিষদের উচ্ছেদ বা ভাঙার তালিকায়ও এই মন্দিরটির নাম উল্লেখ না থাকা সত্ত্বেও এই জঘন্য কাজটি ঘটানো হয়েছে।


জেলা প্রশাসক যেখানে বলছেন মন্দির ভাঙ্গার বিষয়ে কোন সিদ্ধান্ত ছিল না এবং ঘটনাটি দুঃখজনক। সেখানে কে বা কাদের ইশারায় কয়েকশো বছরের পুরানো এই পুরাতন মন্দিরটি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হলো? এই নিয়েই এখন স্থানীয় সংখ্যালঘু হিন্দু জনসাধারণের মনে।

আগামী এক সপ্তাহের মধ্যে মন্দিরটি পুনরায় নির্মাণ করা সহ এই ঘটনার সাথে প্রত্যক্ষ বা গোপনে জড়িত সকলকে চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছে কয়েকটি সংখ্যালঘু সংগঠন।