Home জাতীয় খালেদা জিয়া মাঠের রাজনীতি ছেড়ে অস্ত্রের রাজনীতি শুরু করেছেন : সেতুমন্ত্রী

খালেদা জিয়া মাঠের রাজনীতি ছেড়ে অস্ত্রের রাজনীতি শুরু করেছেন : সেতুমন্ত্রী

SHARE

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের রাজনীতি বা গণতন্ত্র নয় বরং বিএনপিই এখন গভীর খাদের কিনারে।

সোমবার ঢাকা মেডিকেল কলেজ চত্বরে শহীদ ডা. মিলনের সমাধির সামনে বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শহীদ ডা. মিলনের ২৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল আমরা দেখেছি কফিনের ভিতরে গণতন্ত্রের লাশ। গণতন্ত্র নয়, বিএনপির রাজনীতি আজ গভীর খাদের কিনারায়। সব কিছুতে ব্যর্থ হয়ে তারা এখন অস্ত্রের ভাষায় কথা বলছে। খালেদা জিয়া মাঠের রাজনীতি ছেড়ে অস্ত্রের রাজনীতি শুরু করেছেন।

‘গণতন্ত্র এখন খাদের কিনারে’ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বেগম খালেদা বলেছেন ৫ জানুয়ারি নাকি গণতন্ত্রের জন্য কলঙ্কের দিন। আমি বলতে চাই বিএনপি যে রাস্তায় পেট্রোল বোমার তাণ্ডব চালিয়েছে, আগুনে মানুষ পুড়িয়ে মেরেছে সেগুলো কি তাদের জন্য জায়েজ হয়ে গেছে নাকি?

উল্লেখ্য, ‘৯০ এর স্বৈরাচার বিরোধী গণআন্দোলনে ডাঃ সামছুল আলম খান মিলন নিহত হন। মিলনের স্মৃতিচারণ করে তিনি বলেন, ডা. মিলন হচ্ছে গণতন্ত্রের প্রতীক। দিন দিন গণতন্ত্র প্রিয় জনগণের হৃদয়ে শ্রদ্ধার আসনে অধিষ্ঠিত হচ্ছেন তিনি।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন, শহীদ ডা. মিলনের মা সেলিনা আক্তার, বিএমএ মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ প্রমুখ বক্তব্য রাখেন।

সূত্র : বাসস